Back to Question Center
0

মিমোল্ট: ম্যালওয়ার এবং কম্পিউটার ভাইরাস সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে

1 answers:

আপনি যদি দেখেন যে আপনার কম্পিউটার ডিভাইসটি সঠিকভাবে কাজ করছে না বা তার বেশিরভাগ ফাইলগুলি দূষিত হয়ে যায়, তাহলে এটি ম্যালওয়ার বা ভাইরাস আপনার সিস্টেমকে সংক্রামিত করে। যদিও বিভিন্ন ভাইরাস আপনার গোপনীয়তা এবং ব্যক্তিগত ডেটাতে উচ্চ ঝুঁকি বহন করে, কিছু ম্যালওয়ার আপনার বিপণন এবং বিজ্ঞাপনের সরঞ্জামগুলিকে ব্যাপকভাবে প্রভাবিত করতে পারে। তারা আপনার সিস্টেম ধীর এবং আপনার ফাইল অনেক ক্ষতি। সুতরাং, এটি একটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করা গুরুত্বপূর্ণ যাতে আপনি অনলাইন আটকে না এবং ঘড়ি নিরাপদ রক্ষিত না।

জুলিয়া ভাশেভা, সেমাল্ট সিনিয়র কাস্টমার সফল ম্যানেজার, কম্পিউটার ভাইরাস এবং ম্যালওয়্যার এড়ানোর জন্য নিম্নলিখিত পাঁচ টি টিপস উপস্থাপন করেন।

আপনার ডাউনলোডের মনোযোগ দিন

অ্যাডোব এবং বিভিন্ন সফটওয়্যারের নিয়মিত আপডেট প্রয়োজন। আপনি যখনই সফ্টওয়্যার ইনস্টল করবেন তখন নিশ্চিত হোন যে আপনি যা ডাউনলোড করছেন তার প্রতি আপনি মনোযোগ দিচ্ছেন। সরঞ্জাম এবং প্রোগ্রামের ব্যাণ্ড্রাল ইন্টারনেটে পাওয়া যায়, যা আমাদের নির্বাচন করার বিষয়ে বিভ্রান্তি তৈরি করে। একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম নির্বাচন করার সময়, আপনি সর্বদা অফিসিয়াল ওয়েবসাইট এবং অনলাইন উত্স থেকে আপনার সরঞ্জাম ডাউনলোড নিশ্চিত করা উচিত। কিছু প্রোগ্রামগুলি নিম্নমানের সফ্টওয়্যার ইনস্টল করে আপনার প্রোগ্রামগুলিকে আপনার মূল্যবান উত্সগুলিকে নষ্ট করবেন না। অনেকবার, বিজ্ঞাপন আপনাকে টুলবার এবং অন্যান্য অনুরূপ লিঙ্কগুলিতে ক্লিক করতে বলবে। আপনার ফাইলগুলি ক্ষতিগ্রস্ত করতে এবং বাস্তব-ডাউনলোড প্রোগ্রামগুলিতে অন্তর্ভুক্ত না হওয়ার কারণে তাদের কাছ থেকে দূরে থাকা ভাল।

জাল ভাইরাস সতর্কবার্তা জন্য পতিত করবেন না

আমরা সবাই জাল ভাইরাস সতর্কতা পাই এবং বিভিন্ন লোক তাদের প্রতিদিনের ভিত্তিতে শিকার করে। ইন্টারনেট ব্যবহার করে, আপনি প্রচুর পপ-আপ উইন্ডো দেখতে পাবেন যেগুলি আপনাকে প্রোগ্রামগুলি ডাউনলোড করতে বলেছে এবং টুলবার .আমি এখানে আপনাকে বলি যে এটি কোন কিছুই ভাল নয় Source - infographic image.এই হ্যাকাররা আপনাকে জাল ভাইরাস সতর্কতাগুলি ব্যবহার করে এবং আপনার ডিভাইসগুলিকে সংক্রামিত করে। বেশিরভাগ বিজ্ঞাপনের সন্দেহজনক এবং প্রাপ্তবয়স্ক ওয়েবসাইটগুলিতে প্রদর্শিত হয়, তাই এটি ভাল নয় যে আপনি ক্লিক করবেন না তাদের লিংক এবং যত তাড়াতাড়ি সম্ভব যারা জানালা বন্ধ করুন।

অ্যান্টিভাইরাস সঙ্গে আপনার ডিভাইস রক্ষা করুন

এটা সত্য যে আমাদের সবাইকে অ্যান্টিভাইরাস প্রোগ্রাম এবং অ্যান্টি-ম্যালওয়ার সরঞ্জামগুলি ইন্টারনেটে সুরক্ষিত রাখতে হবে। সত্যি কথা বলতে, বেশিরভাগ সরঞ্জাম আপনাকে সীমিত বিকল্পগুলি প্রদান করে। আমরা ম্যালওয়ার, ভাইরাস এবং অ্যাডওয়্যারের বিরুদ্ধে লড়াই করার জন্য সহজ সফ্টওয়্যার সামগ্রী ইনস্টল করার সুপারিশ করি। বিট ডিফেন্ডার একটি ভাল উদাহরণ, এই টুল স্ক্যান করে এবং আপনার কম্পিউটারকে সুরক্ষিত করে এবং ভাইরাস এবং ম্যালওয়ারের সমস্ত টুকরা পরিত্রাণ পেতে সহায়তা করে। আপনি ইন্টারনেট থেকে এটি ডাউনলোড করতে পারেন, এবং সফটওয়্যারটি বিনামূল্যে পাওয়া যায়। আপনি সংযোগ বিচ্ছিন্ন করে এবং AdBlock প্লাস চেষ্টা করতে পারেন।

উইন্ডোজ এবং ডিফেন্ডার রাখুন আপ টু ডেট

অনেকেই এই বিষয়টি উপেক্ষা করে যে উইন্ডোগুলি আপডেট করা খুবই গুরুত্বপূর্ণ। আপনার ডিভাইসটি পুনরায় চালু করার জন্য আপনার অনুরোধগুলি উপেক্ষা করা উচিত নয় কারণ এটি আপনার জন্য গুরুতর সমস্যাগুলির কারণ হতে পারে। আপনার উইন্ডো পুনরায় ইনস্টল করুন এবং জিনিষ আপ টু ডেট রাখুন মাসে এক মাস একবার সেট করুন। এটি আপনাকে প্রচুর পরিমাণে ভাইরাস এবং ম্যালওয়্যার পরিত্রাণ পেতে সহায়তা করবে।

ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করবেন না

এমন দিনগুলি ছিল যখন ইন্টারনেট এক্সপ্লোরারটি সেরা ব্রাউজার হিসাবে বিবেচিত হয়েছিল। এই দিন, মানুষ গুগল ক্রোম, ফায়ারফক্স, এবং অন্যান্য অনুরূপ ব্রাউজারে উচ্চ অগ্রাধিকার দিতে। বিভিন্ন প্রতিবেদন প্রকাশ করে যে ইন্টারনেট এক্সপ্লোরারটি ঝুঁকিপূর্ণ ব্রাউজারগুলির একটি যা আপনার অপারেটিং সিস্টেমকে ক্ষতি করতে পারে। যেহেতু আপনি ইনস্টল এবং ইনস্টল না করা উচিত। পরিবর্তে, আপনি আপনার অনলাইন সুরক্ষা গ্যারান্টি এজ এবং অপেরা চেষ্টা করতে পারেন।

November 28, 2017
মিমোল্ট: ম্যালওয়ার এবং কম্পিউটার ভাইরাস সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে
Reply