Back to Question Center
0

ম্যালওয়ার কি - মিমল প্র্যাকটিস

1 answers:

ম্যালওয়্যারটি দূষিত সফ্টওয়্যার হিসাবেও পরিচিত। এটি বিভিন্ন প্রতিকূল এবং বিপজ্জনক সরঞ্জামগুলিকে বোঝায় যা আপনার কম্পিউটার ডিভাইস ক্ষতি করে এবং আপনার কম্পিউটার সিস্টেমে ভাইরাস, ট্রোজান ঘোড়া, ওয়ার্ম, অ্যাডওয়্যার এবং স্পাইওয়্যার ছড়িয়ে দেয়।

অলিভার রাজা, সেমাল্ট কাস্টমার সফল ম্যানেজার বলে, ম্যালওয়ার গোপনে আপনার কম্পিউটারের ডিভাইসগুলি ক্ষতিগ্রস্ত করে বা হতাশ করে এবং আপনার ব্যক্তিগত তথ্য চুরি করে বলে বলতে ভুল হবে না। এটি আপনার জ্ঞান ছাড়া আপনার ডিভাইসে আপনার অ্যাক্সেস সীমিত করতে পারে। বিভিন্ন ধরণের ম্যালওয়ার রয়েছে যেমন স্পাইওয়্যার, ফিশিং, রুটকিট, ব্রাউজার হাইজেকটর এবং র্যানসোমওয়্যার।

ম্যালওয়্যার কোথা থেকে আসে?

বেশিরভাগ ক্ষেত্রে, যখন আপনি অজানা ইমেইল সংযুক্তি খুলবেন বা বড় সংখ্যায় পপ-আপ উইন্ডোতে ক্লিক করবেন তখন ম্যালওয়ার এবং ভাইরাস আপনার কম্পিউটার ডিভাইসগুলিতে প্রবেশ করে। তারা অ্যান্টি-ভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়ার সরঞ্জামগুলির সাথে সুরক্ষিত নয় এমন অজানা উত্সগুলি থেকে ডাউনলোড করা ওয়েবসাইট, গেমস, অনলাইন ডেমো, অডিও এবং মিউজিক ফাইল, সফ্টওয়্যার, টুলবার, বিনামূল্যে সাবস্ক্রিপশন অফার এবং আপনার দ্বারা যেকোনো কিছু দ্বারা আপনার ডিভাইসগুলি প্রবেশ করে।

ম্যালওয়ার কীভাবে সনাক্ত করা যায়

আপনি যদি নিয়মিত ইন্টারনেট সার্ফ করেন এবং বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করেন বা আপনার নিজের সাইট চালান, আপনি সম্ভবত ভাইরাস বা ম্যালওয়্যারের শিকার হতে পারেন। একটি ধীর কম্পিউটার একটি চিহ্ন যে আপনার কম্পিউটার ডিভাইস ভাইরাস এবং ম্যালওয়ার সংক্রমিত হয়। আপনি যদি পপ-আপ উইন্ডোজ, স্ক্যাম এবং ঘন ঘন ক্র্যাশ দেখতে পান, তাহলে সম্ভবত ম্যালওয়ারের শিকার হতে পারে। এই পরিস্থিতিতে, এটি গুরুত্বপূর্ণ যে আপনি ম্যালওয়ার স্ক্যানারগুলি ব্যবহার করেন এবং যখনই আপনি ইন্টারনেট ব্যবহার করছেন তখন এটি চালু করুন। Source - marmellata di arance in promo da mpcshop online.এন্টি-ম্যালওয়্যার এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং প্রোগ্রামগুলি অনেকগুলি ইন্টারনেটে উপলব্ধ রয়েছে যা আপনার কম্পিউটার ডিভাইসের সাথে আপস করা এবং আপনার অ্যাক্সেস সীমিত করতে পারে।

মালওয়্যার অপসারণ কিভাবে

ভাইরাস এবং ম্যালওয়ার পরিত্রাণ পেতে ভাল উপায় হল নির্ভরযোগ্য ম্যালওয়্যার অপসারণ সরঞ্জাম এবং অ্যান্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করে। ইন্টারনেটে বিপুল সংখ্যক বিকল্প উপলব্ধ রয়েছে। একটি সফ্টওয়্যার নির্বাচন করার সময়, আপনি সতর্কতা অবলম্বন করা উচিত এবং তার বৈশিষ্ট্য চেক করা উচিত। এখানে আমি আপনাকে বলতে যে সব সফ্টওয়্যার এবং প্রোগ্রাম সঙ্গে ভাল যেতে না। অধিকাংশ বিনামূল্যে অ্যান্টি-ম্যালওয়্যার এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আপনার কম্পিউটারের জন্য খারাপ। ইন্টারনেটে সুরক্ষিত থাকার সম্ভাবনাগুলি বাড়ানোর জন্য আপনাকে কিছু অর্থ প্রদান এবং অর্থ প্রদানের জন্য অর্থ প্রদান করা আরও ভাল। অবাট ফ্রি অ্যান্টিভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়্যার টুলগুলি ভাল এবং এর সাথে কয়েক মিনিটের মধ্যেই কোন বৈধ ওয়েবসাইট থেকে ইনস্টল করা যায়।

নিজেকে রক্ষা করার জন্য অ্যান্টি-ম্যালওয়্যার ব্যবহার করুন

অ্যান্টিভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়্যার সরঞ্জামগুলি ব্যবহার করার চেয়ে ম্যালওয়ার সনাক্তকরণ, অপসারণ এবং প্রতিরোধ করার চেয়ে কিছুই ভাল নয়। সেরা এবং সবচেয়ে নির্ভরযোগ্য সফটওয়্যারটি হল Avast এটি টেক এবং শিল্প বিশেষজ্ঞদের দ্বারা উচ্চতরভাবে রেট দেওয়া হয়। এই টুল বিশ্বব্যাপী লাখ লাখ মানুষ দ্বারা ডাউনলোড করা হয়েছে, এবং এর পারফরম্যান্সটি চমৎকার। এর জনপ্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে অলঙ্ঘনীয় পাসওয়ার্ড সিকিউরিটিজ, হোম নেটওয়ার্ক সুরক্ষা, পরিচ্ছন্ন এবং পরিষ্কার ব্রাউজিং এবং এই সব জিনিস বিনামূল্যে আসে।

আপনি মাইক্রোসফ্ট মত অন্যান্য কোম্পানীর অ্যান্টি-ম্যালওয়্যার স্ক্যানার ব্যবহার করতে পারেন যা একটি বৃহৎ সংখ্যায় পাওয়া যায়। যখন আপনি ইন্টারনেট ব্যবহার করছেন তখন তারা আপনার অপারেটিং সিস্টেমগুলি সুরক্ষিত রাখে এবং ভাইরাস এবং কীটপতঙ্গ রাখে। অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রামগুলি ম্যালওয়্যার এবং ভাইরাসগুলিকে সেইসব জিনিসের বিরুদ্ধে সুরক্ষা প্রদানের বিরুদ্ধে লড়াই করতে পারে। তারা একটি দৈনিক ভিত্তিতে চালানো উচিত; আপনি সফ্টওয়্যার আপডেট সংস্করণ ইনস্টল করার চেষ্টা করা উচিত যাতে ইন্টারনেটে আপনার নিরাপত্তা নিশ্চিত করা হয়।

November 28, 2017