Back to Question Center
0

সামাল্ট: অ্যাডওয়্যারের বা ম্যালওয়ার ইনফেক্টেড এক্সটেনশানগুলি দ্বারা হুক না পান

1 answers:

সতর্কতা ছাড়াই ব্রাউজার এক্সটেনশান এবং অ্যাড-অন ইনস্টল করা সময়ে সময়ে বিপজ্জনক হতে পারে। ব্রাউজারে তাদের ডাউনলোড করার সময় কোনটি সাবধান বা না থাকুক না কেন, তারা তাদের অ্যাড-অনগুলিকে সাবধানে বিবেচনা করার জন্য বিবেচনা করতে হবে।

ওলাইভার রাজা, গ্রাহক সফল পরিচালক সেমাল্ট , কীভাবে বিপজ্জনক ম্যালওয়্যার এক্সটেনশানগুলি এড়িয়ে চলা।

কয়েকটি অনলাইন ব্যবহারকারী ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করে অন্যদের কাছে গুপ্তচরবৃত্তি করে এমন একটি ওয়েব সাইটটি প্রকাশ করেছিল। একজন ব্যক্তি যে কিভাবে ইন্টারনেট কাজ করে ভালভাবে উচ্চারিত হয় না, এটি তাদের একটি শক হিসাবে আসতে পারে। যাইহোক, সেই দিনগুলোতে যখন ওয়েবে পরিষ্কার এবং দরকারী এক্সটেনশন বিদ্যমান। অকারণ উদ্দেশ্য সঙ্গে কোম্পানি বাজার থেকে তাদের ভাল পরিষ্কার শেষ পর্যন্ত। লক্ষ্যযুক্ত এক্সটেনশানগুলি অনেক ব্যবহারকারীর সাথে জনপ্রিয় ছিল। এইভাবে, তারা একসাথে প্রচুর তথ্য সংগ্রহ করতে পারে

কোম্পানিগুলি এই এক্সটেনশনগুলিতে ট্র্যাকিং কোড যোগ করতে এবং পরিদর্শক ক্রিয়াকলাপগুলি মনিটর করতে পারে বা অজ্ঞাত ব্যবহারকারীদের কাছে পপআপ বিজ্ঞাপনগুলি পরিচালনা করতে পারে। বিকাশকারীরা তাদের এক্সটেনশানগুলিকে নিয়মিত আপডেট করে যা একটি তৃতীয় পক্ষের দূষিত ব্যক্তি যখন সিস্টেমের উপর নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণ করে তখন এটি জানতে অসুবিধা হয়।

বর্তমানে, বৈধ ও অ-বৈধ এক্সটেনশনের মধ্যে বিশেষজ্ঞদের মীমাংসার একটি নির্দিষ্ট উপায় এখনো আসেনি। কারণ সহজ।.যে কোন এক থেকে একটি আপস এক্সটেনশন বলার কোন উপায় নেই। যাইহোক, HTG এর জন্য ধন্যবাদ, গবেষকরা ম্যালওয়ার ধারণ করে কিনা তা নির্ণয় করতে পৃথক এক্সটেনশনের পর্যালোচনা চালিয়ে যান।

HTG এর সমস্ত পরিচিত অ্যাডওয়্যারের এবং ম্যালওয়্যার infested এক্সটেনশন একটি পাবলিক তালিকা আছে। এক্সটেনশন অবস্থা জানতে, একটি তালিকার বিরুদ্ধে এটি ইনস্টল করতে হবে। বর্তমানে ইনস্টল করা এক্সটেনশানগুলি দেখতে, সেটিংস এ ক্লিক করুন এবং বাম দিকে থাকা এক্সটেনশানগুলিতে নেভিগেট করুন।

ক্রোম এক্সটেনশনগুলি

এক নিষ্ক্রিয় করার জন্য, বাক্সটি সক্ষম করুন বা এটি সম্পূর্ণভাবে মুছুন। যদি এক্সটেনশানটি কালো তালিকায় প্রদর্শিত হয়, তাহলে সিস্টেম থেকে অবিলম্বে তা সরিয়ে দিন। বিকল্প হিসাবে, Chrome এর জন্য ExtShield সমস্ত উপলব্ধ এক্সটেনশনের স্ক্যান করে এবং ব্ল্যাকলিস্টের উপর ভিত্তি করে আপগ্রেড করা কিছুগুলি সেট করে।

Chrome এর জন্য ঢাল

এটি একটি বৈশিষ্ট্য যা বর্তমান এক্সটেনশানগুলি সিস্টেমে আছে তা দেখায়। এটা সব ভবিষ্যত ইনস্টলেশনের এবং ওয়েবসাইট আচরণ নিরীক্ষণ অব্যাহত এবং যদি তারা দূষিত অভিপ্রায় কোন লক্ষণ দেখায়। ঢালার জন্য বিকাশকারীও এমন একটি বৈশিষ্ট্য তৈরি করতে চায় যা এক্সটেনশানকে ব্যবহারকারীকে অবহিত করে যখন এক্সটেনশনটি মালিকানা পরিবর্তন করে বা অদ্ভুতভাবে আচরণ করা শুরু হয়। ক্রোম স্টোরে এক্সটেনশন ডিফেন্ডার নামক আরেকটি আরেকটি ফাংশন আছে, তবে এক্সটশিল্ডে মিথ্যা ধনাত্মকতা বৃদ্ধির কারণে উচ্চতর রেটিং রয়েছে।

এক্সটেনশন ডিফেন্ডার

ক্রোমের জন্য ঢাল হিসাবে অনুরূপ, এই এক্সটেনশান ডিফেন্ডার কোন অ্যাডওয়্যারের, স্পাইওয়্যার, বা ম্যালওয়ার খুঁজছেন ব্রাউজার স্ক্যান। নতুন স্বাক্ষর দিয়ে প্রতিদিন যোগ করা হয়েছে, এটি কোনও অস্বাভাবিকতা স্ক্যান করে এবং সনাক্ত করে, যা ওয়েবসাইটের মধ্যে ও বাইরে রয়েছে। এটি একটি ওপেন সোর্স কোড রয়েছে যার মানে হল যে জনসাধারণ এটিকে সনাক্ত করতে পারে যে কোডের প্রতিটি লাইন এক্সটেনশনে কি করে। এক্সটেনশ্ট ডিফেন্ডারে এক্সটসিল্ডের এই বৈশিষ্ট্যটি নেই যার কারণে মানুষকে আরো বেশি ভরসা করতে হয়।

উপসংহার

ডেভেলপাররা নিশ্চিতভাবে ভবিষ্যতে হুমকি চিহ্নিত করতে পারেন আগে বর্তমান তালিকা অনলাইন ব্যবহারকারীদের জন্য প্রথম লাইন প্রতিরক্ষা হিসেবে কাজ করে। এক্সটেনশনগুলির বিস্তৃত বিশেষাধিকারগুলির কারণে, তারা অনেক তথ্য রাখে যা হ্যাকারদের জন্য এবং অন্যান্য ব্যক্তিদের দুর্বল অভিপ্রায়গুলির জন্য সম্ভাব্য লক্ষ্যগুলি করে।

. - ridex stock
November 28, 2017