Back to Question Center
0

যারা ম্যালওয়ারের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে আকাঙ্ক্ষা করে তাদের জন্য সেমাল্ট থেকে বেশ কিছু সহজ টিপস

1 answers:

কয়েক বছর আগে, সাইফোর্ট রিপোর্ট করেছে যে অনলাইন স্ক্যামগুলি আগের বছরের তুলনায় 400% বাড়িয়েছে। মাল্টিভিটমেশানগুলি বেশিরভাগ ধরনের বিজ্ঞাপন যা আপনার কম্পিউটার সিস্টেমে বিপুল সংখ্যক সংক্রমন করে। আপনি যখন সেই বিজ্ঞাপনগুলিতে ক্লিক করেন, তখন সম্ভবত আপনি ভাইরাস এবং ম্যালওয়ারের শিকার হবেন।

আলেকজান্ডার প্যারাসুঙ্কো, সেমাল্ট গ্রাহক সফল ম্যানেজার, সতর্ক করে দেয় যে আক্রমণকারী আপনার ব্যক্তিগত তথ্য এবং আপনার অর্থ চুরি করার মতো কৌশলগুলি প্রয়োগ করে। বিজ্ঞাপনগুলিতে তাদের ম্যালওয়ার সংযুক্ত করার জন্য তারা বিজ্ঞাপন স্থানটির জন্য অর্থ প্রদান করে। শুধু ফিশিং ইমেলের মতোই, দুষ্কর্মীরা প্রতিদিন ব্যবহারকারীদের সংক্রমিত বিজ্ঞাপনগুলিতে ব্যবহারকারীদের চোরাচালান করার চেষ্টা করে।

বিপণনকারী মার্কেটিং কৌশলগুলি ব্যবহার করুন

এটা সত্য যে বিজ্ঞাপন নেটওয়ার্ক আক্রমণকারীদের তাদের দূষিত এবং বিপজ্জনক বিজ্ঞাপনগুলি কাস্টমাইজ করার একটি ব্যাপক উপায় প্রদান করে। কয়েকটি কোম্পানি কেবলমাত্র অর্থের জন্য ঘড়িঘেঁটে এই বিজ্ঞাপনগুলি দেখায়। যখন কোনও ব্যবহারকারী অনুসন্ধান বাক্সে কিছু কীওয়ার্ডগুলি সন্নিবেশ করান, তখন সে সম্ভবত দূষিত বিজ্ঞাপনে পরিচালিত হবে। এই বিজ্ঞাপনগুলি বেশিরভাগই পপ-আপ উইন্ডোগুলির আকারে প্রদর্শিত হয় এবং ম্যালওয়্যার এবং ভাইরাসগুলি একটি বৃহৎ সংখ্যায় ধারণ করে। তারা কয়েকটি প্রশ্নের উত্তর দিতে বা প্রদত্ত লিঙ্কগুলিতে ক্লিক করার জন্য কিছু সুদর্শন পরিমাণ দিয়ে আপনাকে আকর্ষণ করবে। এই বিজ্ঞাপনগুলির মাধ্যমে, আক্রমণকারীরা প্রতি দিন বিশেষ করে বহুজাতিক সংস্থা, নিরাপত্তা সংস্থা এবং হাসপাতালগুলিতে বিপুল সংখ্যক লোককে লক্ষ্য করে।

কীভাবে মালভালমেন্টগুলি এড়িয়ে যাওয়া যায়

প্রধান চ্যালেঞ্জগুলির মধ্যে একটি হল যে, কীভাবে বিচ্ছিন্নতাবাদীদের এড়িয়ে যাওয়া যায়।.এখানে আমরা কিছু জিনিস যা আপনি মনে রাখা প্রয়োজন সম্পর্কে কথা বলা হয়েছে।

আপ-ডাইরেক্ট ব্রাউজার

প্রথমত, আপনার ব্রাউজারটি একটি নিয়মিত ভিত্তিতে আপডেট করা উচিত। গত কয়েক মাসে, অ্যাংগলারের আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা আলাদা কিট আছে। এটি একটি নির্দিষ্ট ধরনের মালওয়্যার যা আপনার ব্রাউজারকে লক করে দেয় এবং ইন্টারনেটে আপনার অ্যাক্সেস সীমিত করতে পারে। এটি ঠিক করার সবচেয়ে সহজ উপায় সপ্তাহে একবার আপনার ব্রাউজার এবং প্লাগইন আপডেট করে। একটি আপডেট করা ব্রাউজার ম্যালওয়ার এবং ভাইরাস দ্বারা আক্রান্ত হবে না।

এন্টি ভাইরাস প্রোগ্রাম

এন্টিভাইরাস প্রোগ্রামের কোন বিকল্প নেই বলে বলতে ভুল হবে না। তারা আপনার সিস্টেমগুলি স্ক্যান করতে পারে এবং ম্যালওয়্যার এবং ভাইরাসগুলিকে অনেক পরিমাণে এড়িয়ে যেতে সহায়তা করে। অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ম্যালওয়্যার এবং সংক্রমিত বিজ্ঞাপন বিরুদ্ধে প্রতিরক্ষা একটি স্তর মত কাজ।

বিজ্ঞাপন-ব্লকার

সর্বদা বিজ্ঞাপন ব্লকারগুলি ব্যবহার করা উচিত যা সমস্ত সংক্রমিত বিজ্ঞাপনগুলিকে নিচে নেওয়ার জন্য আপনাকে সহায়তা করে। ওয়েবসাইটগুলি ব্যবহার করার সময় এটির বেশিরভাগ বিজ্ঞাপনে ম্যালওয়ার এবং ভাইরাস রয়েছে এবং তাদের পরিত্রাণ পাওয়ার একমাত্র উপায় আপনার বিজ্ঞাপন ব্লকারে স্যুইচ করা হচ্ছে। কিছু ওয়েবসাইট, তবে, আপনার সুরক্ষিত এবং নিরাপদ এবং নিরাপদ বিজ্ঞাপন প্রদান করে প্রচুর অর্থ উপার্জন করে। এই ধরনের সাইটগুলি খুঁজে পাওয়া কঠিন, তাই বিজ্ঞাপন ব্লক রাখা এবং এটি আপডেট রাখা ভাল।

ব্রাউজার লক আইকন

শেষ কিন্তু অন্তত নয় যে আপনি তাদের ব্রাউজারের অনুসন্ধান বাক্সে URL গুলির পূর্বে আইকনগুলি লক করার চেষ্টা করতে পারেন। এটি একটি সহজ এবং নিরাপদ উপায় এবং ব্রাউজার যা মোজিলা, গুগল ক্রোম এবং ফায়ারফক্সে যোগ করা যেতে পারে। যখন সুরক্ষিত HTTPS ওয়েবসাইটগুলি অ-সুরক্ষিত HTTP প্ল্যাটফর্মগুলি থেকে সামগ্রী আটকায়, তখন আপনি সেকেন্ডের মধ্যে সতর্ক হতে পারবেন। উদাহরণস্বরূপ, মোজিলা তার ব্যবহারকারীকে 10 টি লক আইকনগুলির সাথে প্রতি 2 টি সতর্ক করে দেয় যাতে তারা ইন্টারনেটে নিরাপদে থাকতে পারে।

November 28, 2017
যারা ম্যালওয়ারের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে আকাঙ্ক্ষা করে তাদের জন্য সেমাল্ট থেকে বেশ কিছু সহজ টিপস
Reply