Back to Question Center
0

সেমটিট বিশেষজ্ঞ সামাজিক মিডিয়া এবং সম্ভাব্য সমাধানের ঝুঁকি সংজ্ঞায়িত

1 answers:

সাম্প্রতিক সময়ে, সোশাল মিডিয়ার লক্ষ্যবস্তুতে স্ক্যামের উত্থানের উপর উদ্বেগ রয়েছে। এই সামাজিক প্লাটফর্মে অন্তর্ভুক্ত কিন্তু ফেসবুকে, লিঙ্কডইন, টুইটার এবং Instagram এ সীমাবদ্ধ নয়। স্পষ্টতই, মার্কেটিং ব্রান্ডের জন্য সোশ্যাল মিডিয়া সেরা প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। সুতরাং, ব্র্যান্ড পরিচালকদের তাদের স্টেকহোল্ডারদের একটি বৃহৎ সংখ্যাগরিষ্ঠ অ্যাক্সেস থেকে দূরে pulling ঝুঁকি করতে পারে না।

জেসন অ্যাডলার, মিমল্ট এর নেতৃস্থানীয় বিশেষজ্ঞ, শুধুমাত্র ঝুঁকিগুলি সনাক্ত না করেও তাদের সংশোধন করতে বিভিন্ন উপায়ে একটি দৃষ্টিতে দেখেন।

ঝুঁকি

প্রথমত, সবচেয়ে সাধারণ ঝুঁকি মানুষের ত্রুটি। এটি টুইটিং বা ফিশিং হতে হতে পারে। এয়ারওয়েজের একটি কোম্পানিতে কর্মরত কয়েকজন কর্মচারী ঘটনাক্রমে এক্স-রেটযুক্ত একটি ছবি পোস্ট করেছেন আরেকটি ঝুঁকি একজন ব্যক্তি সোশাল মিডিয়াতে আগ্রহী নয়। এটি মানুষের ত্রুটিগুলির প্রায় অনুরূপ এবং একটি দুর্ঘটনাকর ভাইরাস সঙ্গে একটি অ্যাকাউন্ট সংক্রমিত না শুধুমাত্র পাশাপাশি অনুগামীদের এটি ছড়িয়ে একটি সম্ভাব্য আছে। এর পাশাপাশি, দূষিত অ্যাপ্লিকেশনগুলি বিভিন্ন উপায়ে এবং ফর্মগুলিতে আসে, যেমন, ম্যালওয়ার বা অ্যাডওয়্যারের সবচেয়ে গুরুত্বপূর্ণ আক্রমণ হল লকী অ্যাপ্লিকেশন যা এটি ইমেজ ফাইল এবং এটি পুনর্নির্মাণের জন্য প্রদানের পেমেন্ট পরিবর্তন করা সম্ভব। চতুর্থটি ফিশিং যা দূষিত অ্যাপ্লিকেশনগুলির মতো কাজ করে এবং ব্যবহারকারীর তথ্যগুলি এক্সট্রাক্ট করে এবং অন্যান্য ব্যবহারকারীদের কাছে ছড়িয়ে দেওয়ার জন্য ব্যবহৃত হয়। পরিশেষে, গোপনীয়তা সেটিং, হ্যাকাররা তাদের অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে এড়ানোর জন্য তাদের সোশ্যাল মিডিয়া একাউন্ট রক্ষা করার জন্য কর্পোরেশনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। Source - build graph online.

সম্ভাব্য সমাধান

প্রথম এবং সর্বাগ্রে, ব্যবসার এই সমস্যাটি স্পর্শ একটি নীতি থাকতে কর্তব্য। সেরা নীতি এমন হতে হবে যাতে কর্পোরেশনের সোশ্যাল মিডিয়ার নিরাপত্তার নিশ্চয়তা নিশ্চিত করতে কর্মচারীদের অগ্রগতিতে উত্সাহিত করা হয়। সংক্ষিপ্তভাবে, সেরা পলিসিটি একটি শক্তিশালী পাসওয়ার্ড দিয়ে আসার একটি উপায় অন্তর্ভুক্ত করা উচিত। এছাড়াও, এটি অন্য সফ্টওয়্যারগুলির মধ্যে ফিশিং, মানব ত্রুটি এবং ম্যালওয়্যার এড়াতে একটি প্রক্রিয়া অন্তর্ভুক্ত করা আবশ্যক যা দূষিত। দ্বিতীয়ত, নীতিতে কর্মচারীদের প্রশিক্ষণ দেওয়া গুরুত্বপূর্ণ। কর্মচারীদের কী করতে হবে তা বুঝতে এবং কী করতে হবে তা বোঝা যায় না। একটি ভাল উদাহরণ উইলি সংগঠন একই।

অধিকন্তু, যখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে কর্মীদের অবশ্যই থাকতে হবে তখন সীমাবদ্ধ রাখা গুরুত্বপূর্ণ। এখানে পয়েন্ট সঠিক ব্যক্তিরা প্ল্যাটফর্ম পরিচালনা নিশ্চিত করতে এখানে হয়। এছাড়াও, HootSuite মত টুলগুলি প্রয়োগ করে, একজন সফলভাবে মানব ত্রুটিগুলি কমাতে পারে। পরিশেষে, এটি শ্রমিকদের নির্দিষ্ট দায়িত্ব সীমিত করতে সহায়তা করে। যে ছাড়াও, চার্জ নির্দিষ্ট কর্মী হতে হবে। এটি শুধুমাত্র ঝুঁকি হ্রাসে সহায়ক নয় কিন্তু প্রত্যেকেরই একজন নেতা হিসেবে কাজ করা থেকে বিরত থাকা। এছাড়াও, নিরাপদ প্রযুক্তি, এইভাবে হ্যাকিং প্রতিরোধ। LastPass- এর মতো পাসওয়ার্ডের সরঞ্জাম ব্যবহার করে পাসওয়ার্ডগুলি রক্ষা করার একটি উপায়।

চ্যানেলগুলি নিরীক্ষণের অন্য উপায় হলো, হুটিংসাইট সমস্ত চ্যানেল থেকে তথ্য একটি উৎসে রূপান্তর করতে সহায়ক। উপরন্তু, একটি অ্যাপ্লিকেশন হিসাবে Bandwatch এছাড়াও একাধিক উৎস জন্য দরকারী হতে পারে। পরিশেষে, ব্যবসার একটি নিয়মিত অডিট করতে হবে নিশ্চিত করা যাতে অ্যাকাউন্ট পরিষ্কার হয়। চেক করার জন্য তিনটি গুরুত্বপূর্ণ বিষয়গুলি অন্তর্ভুক্ত কিন্তু নিরাপত্তা হুমকি, অ্যাক্সেসযোগ্যতা এবং অ্যাকাউন্ট সেটিংসগুলিতে সীমাবদ্ধ নয়।

November 28, 2017
সেমটিট বিশেষজ্ঞ সামাজিক মিডিয়া এবং সম্ভাব্য সমাধানের ঝুঁকি সংজ্ঞায়িত
Reply