Back to Question Center
0

সেমটিট বিশেষজ্ঞ বলছেন যে কোর্টের রায় দিয়ে ওয়েব ডেটা স্ক্র্যাপিং কীভাবে আইনি হয়েছে

1 answers:

(২)

যদিও স্পষ্ট অনুমতি ব্যতীত ওয়েবসাইট থেকে তথ্য হস্তান্তর অবৈধ হতে পারে সাইটের মালিকদের, একটি বিচারক সম্প্রতি নির্দিষ্ট পরিস্থিতিতে অধীনে অন্যথায় শাসিত. সম্প্রতি লিংকডেন পেজগুলি থেকে তথ্য আহরণ থেকে রোধ করার জন্য হাইকাক ল্যাব সম্প্রতি লিঙ্কডইন এর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে.

এটি বেশিরভাগ লোকেদের একটি অদ্ভুত শক হিসাবে এসেছিল যে লিঙ্কডইনকে তার ওয়েব পেজগুলির প্রারম্ভে বিনামূল্যে অ্যাক্সেস দিতে বলা হয়েছিল. লিংকডইন ব্যবহারকারী যখন তার ব্যক্তিগত প্রোফাইলের পরিবর্তনের উপর ভিত্তি করে পরিবর্তনের উপর ভিত্তি করে কাজ করে তখন তার জন্য এটির এলগরিদম ব্যবহৃত হয়।.

অ্যালগরিদম লিংকডইন ওয়েব পৃষ্ঠাগুলি থেকে বের করা ডেটাগুলিতে চালানো. প্রত্যাশিত হিসাবে, লিঙ্কডইন এটি পছন্দ করেনি এবং আরো তথ্য নিষ্কাশন থেকে hiQ প্রতিরোধ করার জন্য countermeasures স্থাপন করা হয়. কারিগরি বাধাগুলি ছাড়াও যেগুলি প্রণীত হয়েছিল, তাৎপর্যপূর্ণভাবে আইনি সতর্কবার্তাগুলিও জারি করা হয়েছিল.

প্রারম্ভে কোনও পছন্দ ছিল না তবে আইনটি বৈধভাবে তুলে নেওয়ার জন্য. হাইকু আইনি প্রতিকার চাওয়া ছিল. কোম্পানী লিংকডেনকে তার প্রযুক্তিগত বাধা অপসারণের আদেশ দেয়. এইচএএকিকে লিঙ্কডইন বৈধকরণের তথ্য নিষ্কাশন প্রক্রিয়া চেয়েছিলেন.

(২0)

সৌভাগ্যক্রমে প্রারম্ভে, এটি পেয়েছে যা এটি চেয়েছিলেন. এই রায়টি হাইকোর্টের পক্ষে ছিল. লিঙ্কডইনকে হুমকি দেওয়া হয়েছে যে সমস্ত জবাবদিহিমূলক হ্যাকগুলিকে তার (লিঙ্কডইন) ওয়েব পৃষ্ঠাগুলিকে টুকরো টুকরো করে ফেলা এবং হাইকু ফ্রি হ্যান্ড প্রদান করে যাতে আইনটি সম্পূর্ণ আইনি হয়।. বিচারক তার শাসনকে এই সত্যের সাথে জড়িয়ে ধরেছেন যে, হাইকাইজার কীভাবে পরিশ্রান্ত করতে চায় এমন তথ্য যে জনসাধারণের দৃষ্টিভঙ্গির জন্য প্রদর্শিত হয়েছে.

বিচারক শুধু হাইকোর্টের বিরুদ্ধে করা সমস্ত প্রতিরোধমূলক ব্যবস্থা অপসারণের জন্য প্রতিবাদীকে আদেশ দেন নি, তবে তিনি আদেশ দেন যে প্রতিবাদীকে ভবিষ্যতে এই ধরনের কাজ থেকে বিরত থাকতে হবে.

(২6) ওপেন ওয়েব ডেটা প্রচার করা (২7)

যদিও এই রায় এখনও একটি অস্থায়ী নির্দেশ রয়েছে, এটি শ্রবণে পরিণত হয়েছে যে এই আইনটি খোলা ওয়েব ডেটা এবং ইন্টারনেটের তথ্যগুলি বিনামূল্যে অ্যাক্সেসের সমর্থন করে কারণ এই রায়টি নিশ্চিত করে যে. এমনকি যদি চূড়ান্ত সিদ্ধান্ত প্রতিবাদী পক্ষ সমর্থন করে, এই ঘটনা ইতিমধ্যে প্রতিষ্ঠিত করা হয়েছে.

বিচারক কার্যত সমস্ত LinkedIn এর আর্গুমেন্ট বন্ধ দ্বারা এই নীতি প্রচারিত. লিঙ্কেডইন যখন প্রমাণ করার চেষ্টা করে যে র্যাবটি তার গোপনীয়তা লঙ্ঘন করছে, তখন বিচারক এটিকে সেই সত্যের মুখোমুখি করেন যে প্রতিবাদীও তথ্য বিক্রি করছেন.

যখন যুক্তিটি জল ধরে রাখে না তখন প্রতিবাদী বলেন যে হাইকোর্টের কাজটি কম্পিউটার ভরাট ও অপব্যবহার আইন (সিএফএ) -এর ব্যাপক লঙ্ঘন ছিল কারণ শুরুতে তাদের সার্ভারগুলি অবৈধভাবে তথ্য সংগ্রহের জন্য অ্যাক্সেস করেছিল. আবার, আর্গুমেন্ট punctured ছিল. এটি মাটিতে প্রত্যাখ্যাত হয়েছিল যে হাইকুটি শুধুমাত্র পাবলিক, অ সুরক্ষিত পৃষ্ঠাগুলিতে সামগ্রী ছাঁটাই করা ছিল.

বিচারক এই ঘটনার সমতুল্য ছিলেন কারণ কেউ কেউ ব্যবসা ঘন্টার মধ্যে খোলাখুলি দোকানের মধ্যে হাঁটছেন. এই ধরনের ব্যক্তিটিকে দোষারোপ করা বলে বলা যাবে না. তাই, হংকং অগ্রহণযোগ্য ছিল না. স্পষ্টতই, বিচারক আরও ব্যাখ্যা করতে চেয়েছিলেন যে কেন তার শাসন জনস্বার্থে হয়.

সংক্ষিপ্তভাবে, আদালত স্বীকার করে যে এটি জনস্বার্থে, তথ্য ক্রল, বের করা এবং বিশ্লেষণ করার অনুমতি দেয়. সুতরাং, তথ্যভিত্তিক মুক্ত প্রবাহের বাধাগুলিতে বাধা দেওয়ার জন্য এটি একটি ক্ষতিকর নীতি হবে.

(২6) আপনি শাসক থেকে কী শিখতে পারবেন (২7)

লিঙ্কেডইন থেকে সরাসরি তথ্য সংগ্রহ করার জন্য আপনার কাছে কোনও কারণ থাকতে পারে না, তবে আপনাকে শাসক থেকে শিখতে হবে. রোবটগুলি পড়ার এবং সম্মান করে নিরাপদভাবে খেলতে ভাল. সমস্ত ওয়েবসাইটের txt ফাইল. মনে রাখবেন, শাসক এখনও একটি অস্থায়ী নির্দেশ. এটি শেষ পর্যন্ত লিঙ্কডইন পক্ষে যেতে পারে.

ক্ষমতাসীন আপনার সরাসরি প্রভাবিত না হতে পারে, এটা একটি ফেডারেল আদালত জনসাধারণের জন্য খোলা ওয়েব পালন নীতি প্রতিপালিত যে আনন্দদায়ক হয়. সুতরাং, তথ্য পাওয়া এবং এটি ভাল ব্যবহার করতে পারেন তাদের জন্য অ্যাক্সেসযোগ্য হওয়া উচিত.

ওয়েব ডেটা প্রত্যেকের জন্য অত্যন্ত উপযোগী, বিশেষ করে মিডিয়া বিশ্লেষক, ডেভেলপার, ডেটা বিজ্ঞানী এবং অন্য কিছু পেশাদার. যেমন, শাসক একটি স্বাগতিক উন্নয়ন.

December 22, 2017
সেমটিট বিশেষজ্ঞ বলছেন যে কোর্টের রায় দিয়ে ওয়েব ডেটা স্ক্র্যাপিং কীভাবে আইনি হয়েছে
Reply