Back to Question Center
0

মিমোল্ট: একটি প্লাগইন ব্যবহার করে ওয়ার্ডপ্রেসের রেফারার স্পাম ট্রাফিক অবরোধ করতে পাঁচটি ধাপ

1 answers:

ইভান কোনলোভ, সেমাল্ট গ্রাহক সফল ম্যানেজার, বলছেন যে ওয়ার্ডপ্রেস এর একটি বড় সংখ্যক প্লাগিন রয়েছে যা রেফারার স্প্যামকে একটি পরিমাণে প্রতিরোধ বা ব্লক করতে সাহায্য করে। দুর্ভাগ্যক্রমে, রেফারার স্প্যামটি সার্চ ইঞ্জিন ফলাফলের একটি ওয়েবসাইটের র্যাঙ্কিং উন্নত করার একটি কার্যকর উপায়। হ্যাকার এবং স্প্যামাররা তাদের ওয়েবসাইট ট্র্যাফিক, সার্চ ইঞ্জিন দৃশ্যমানতা, এবং ব্যবসায়িক বিশ্বাসযোগ্যতা বৃদ্ধি করার উপায়গুলি খুঁজছেন। এই জন্য, তারা বিভিন্ন রেফারার স্প্যাম পদ্ধতি ব্যবহার করে। সৌভাগ্যবশত, আমরা ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলি লোড করে রাখি যা অস্থায়ীভাবে বা স্থায়ীভাবে স্প্যাম কন্টেন্ট ব্লক করে। এটি আপনার ওয়ার্ডপ্রেস সাইট জাল ট্রাফিক পাবেন না এবং হ্যাকার আপনার সাইটের লিঙ্ক মাধ্যমে রাজস্ব উত্পন্ন করতে সক্ষম হবে না। এছাড়াও, তারা আপনার ব্যবহারকারী নাম এবং পাসওয়ার্ড অ্যাক্সেস করতে পারবে না এবং আপনার Google Analytics অ্যাকাউন্টগুলি ছাঁটাই করতে পারবে না।

ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট থেকে ম্যালওয়্যার বা রেফারার স্প্যাম অপসারণ কিভাবে?

ওয়ার্ডপ্রেস প্লাগইন ডিরেক্টরীতে, কিছু প্লাগইন স্প্যাম ট্র্যাফিককে বাধা দিতে ব্যবহার করা যেতে পারে। সমস্ত যারা রেফারার স্প্যাম ওয়ার্ডপ্রেস প্লাগিন নির্দিষ্ট ডাটাবেস, বৈশিষ্ট্য, এবং বৈশিষ্ট্য আছে। তারা একটি বড় সংখ্যা সন্দেহজনক ডোমেইন নাম ব্লক সাহায্য। ওয়েবমাস্টাররা সব রেফারেল স্প্যাম সাইটের সক্রিয়ভাবে নজরদারি করতে এবং তাদের বাউন্স রেট উন্নত করতে পারে।

প্লাগইন ব্যবহার করে রেফারার স্প্যাম বা রেফারেল স্প্যাম ট্র্যাফিক ব্লক করার উপায়:

ধাপ 1: আপনার ড্যাশবোর্ড সেটিংস সামঞ্জস্য করুন:

যদি আপনি ওয়ার্ডপ্রেস ব্যবহার করে একটি ওয়েবসাইট তৈরি করেন তবে আপনাকে অ্যাডমিন বিভাগে যেতে হবে এবং রেফারার স্প্যামকে ব্লক করার জন্য ইনস্টল করা প্লাগইন এলাকাটি চিহ্নিত করতে হবে। এবং বিপুলসংখ্যক মানুষ দ্বারা পর্যালোচনা করা হয়েছে।

পদক্ষেপ 2: ইনস্টল এবং সক্রিয়:

একবার আপনার ওয়ার্ডপ্রেস সাইটে প্লাগইন ইনস্টল করা হলে, আপনি সেটিংস -> স্প্যাম রেফারার ব্লক সেটিংস এর মাধ্যমে এটি সক্রিয় করতে হবে এবং আপনার প্রয়োজনীয়তা এবং সাইটের প্রকৃতি অনুযায়ী এটি কনফিগার করতে ভুলবেন না।

ধাপ 3: প্লাগইন কনফিগার করুন

আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের প্রশাসক বিভাগে, আপনি আপনার প্লাগইন কনফিগার করার জন্য কিছু অপশন দেখতে পাবেন। এই বিকল্পগুলি আপনাকে স্প্যামারদের আইপিগুলি অবরোধ করতে দেয়, এবং তাদের পরিদর্শন বা হিটগুলি কাস্টম URL- এ পুনঃনির্দেশিত করা হবে।

ধাপ 4: কাস্টম ডোমেন তৈরি করুন:

আপনার ওয়ার্ডপ্রেস কনফিগার এলাকায়, প্লাগইনটি কাস্টম ডোমেন তৈরির বিকল্প দেবে। যদি আপনি বিশ্বাস করেন যে প্লাগইন কিছু রেফারার স্প্যাম এবং সন্দেহজনক ডোমেনগুলি সঠিকভাবে ব্লক করতে পারে না, তাহলে আপনি আপনার সাইটের সুরক্ষার জন্য ম্যানুয়ালি ম্যানুয়ালি যুক্ত করতে পারেন। আপনি Google Analytics অ্যাকাউন্ট বা অনলাইন ফোরামে সন্দেহজনক সাইটের সম্পূর্ণ তালিকা খুঁজে পেতে পারেন।

ধাপ 5: স্প্যাম ডোমেনের বিস্তারিত তালিকা: (1২)

প্লাগইন এর সেটিংস এলাকায়, আপনি স্প্যাম ডোমেন নাম বিস্তারিত তালিকা দেখতে পারেন এবং একযোগে তাদের সব ব্লক করতে পারেন, অনেক সময় সংরক্ষণ। আপডেট তালিকা এছাড়াও ইন্টারনেট বা আপনার সার্ভার থেকে ডাউনলোড করা যাবে। যদি আপনি অনলাইনে তালিকাটি সহায়তা এবং ভাগ করতে চান, তবে প্রথমে আপনাকে সেই সমস্ত ডোমেনগুলি ব্ল্যাকলিস্ট করতে হবে যাতে তারা আপনাকে ইন্টারনেট সম্প্রদায়ের কাছ থেকে জাল ভিসা পাঠাবেন না। আপলোড সার্ভার বোতামে ক্লিক করুন এবং আপনার প্লাগইন সেটিংস সংরক্ষণ করুন।

আপনার জন্য কোন প্লাগইনটি উপযুক্ত?

ব্লক রেফারার স্প্যাম প্লাগইনটি সেরা এবং সেরা ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলির মধ্যে একটি। আপনি এটি ওয়ার্ডপ্রেস প্লাগইন ডিরেক্টরী থেকে ইনস্টল করতে পারেন এবং এটি অবিলম্বে সক্রিয় করতে পারেন। এটির অটো সেভ বা অটো আপডেট বিকল্প আপনাকে স্প্যাম ডোমেন নামগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে সহায়তা করে।

. Source - easy ice cubes
November 30, 2017