Back to Question Center
0

মিমাংসা: ওয়ার্ডপ্রেস ট্র্যাকব্যাক কিভাবে থামাতে হয় & পিংব্যাক স্প্যাম

1 answers:

ট্র্যাকব্যাক এবং পিংব্যাকস হল প্রকাশক এবং ব্লগাররা তাদের ভক্তদের সাথে অন্তর্দৃষ্টি শেয়ার করার এবং তাদের লেখার মাধ্যমে পাঠকদের এবং অনুসারীদের সাথে অর্থপূর্ণ এবং দরকারী কথোপকথন চালিয়ে যাওয়ার জন্য একটি চমৎকার উপায়। ট্র্যাকব্যাক বাহ্যিক ওয়ার্ডপ্রেস মন্তব্য করা হয় বলে মনে করা হয়। উদাহরণস্বরূপ, যদি কোন ওয়েবসাইটটি বিভিন্ন ব্লগিং সফ্টওয়্যার ব্যবহার করে এবং আপনার নিবন্ধগুলি লিঙ্ক করে তবে এটি ম্যানুয়ালি বিজ্ঞপ্তিগুলি আপনাকে তার ক্রিয়াকলাপগুলি সম্পর্কে জানাতে দেবে। অন্য দিকে, পিঙ্গব্যাক ওয়ার্ডপ্রেস একচেটিয়া। এর মানে হল যে কেউ আপনার নিবন্ধ বা ব্লগ পোস্টগুলির সাথে লিঙ্ক করতে পারেন শুধুমাত্র যখন আপনি উভয় ওয়ার্ডপ্রেস প্রাথমিক কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম হিসাবে ব্যবহার করছেন এই ক্ষেত্রে, আপনার ওয়েবসাইটগুলির উভয়ই পিংব্যাকগুলি সক্ষম করতে পারে যাতে পোস্টগুলির সঠিকভাবে রেফারেন্স করা যায়। অনেক স্প্যামাররা প্রতিদিন ট্র্যাকব্যাক এবং পিংব্যাকগুলি স্প্যামিং চালিয়ে যায়।

ফ্রেন্ড অব্যাগনাল, (1২) মিমল্ট এর একজন নেতৃস্থানীয় বিশেষজ্ঞ হিসাবে আপনার চিন্তিত হওয়ার দরকার নেই, ভবিষ্যতে এগুলি থেকে পরিত্রাণ পেতে কিছু সহজ-পদ্ধতি অনুসরণ করে।

শীর্ষস্থানীয় ব্লককারী:

একটি Topsy ব্লকার বিভিন্ন উপায়ে কাজ করে, এবং এটি আপনার সাইট ট্র্যাকব্যাক এবং pingbacks বিশ্লেষণ করার লক্ষ্যমাত্রা দৈনিক পায়। এটি আপনার মন্তব্যগুলি পরীক্ষা করে এবং শীর্ষস্থানীয় হিসাবে যেমন অবৈধ সূত্রগুলি সরিয়ে দেয়। Source - derby fascinator navy.কম। যদি কোনো প্রেরক কোনও ওয়েবসাইট থেকে বেরিয়ে আসে তবে ট্র্যাকব্যাক এবং পিংব্যাকগুলি স্বয়ংক্রিয়ভাবে স্প্যাম হিসাবে সেট করা হবে। স্প্যাম মন্তব্য, পিংব্যাক এবং ট্র্যাকব্যাকগুলি থেকে আপনার সাইটটি নিখরচায় নিশ্চিত করার জন্য আপনাকে এই সরঞ্জামটি ইনস্টল এবং সক্রিয় করতে হবে।

Antispam মৌমাছি:

এটা বলতে নিরাপদ যে এন্টিস্পাম বি ওয়ার্ডপ্রেস ব্লগারদের জন্য বিখ্যাত এবং সবচেয়ে শক্তিশালী পছন্দ। এটি 200,000 সক্রিয় ইনস্টলেশনের উপর এবং সহজেই trackbacks এবং pingbacks অনুমোদন একমাত্র বিকল্প। উপরন্তু, এই সরঞ্জামটি সবচেয়ে সঠিক মন্তব্য চেক করে এবং আপনার ওয়েবসাইট থেকে অস্পষ্ট মন্তব্য মুছে। আপনি সেটিংস থেকে এটি ইনস্টল করতে পারেন> Antispam Bee বিকল্প, এবং প্রোগ্রাম বিনামূল্যে হয়। আপনার প্রয়োজনীয়তা এবং ব্লগ এর কুলুঙ্গির উপর ভিত্তি করে এটির ডিফল্ট সেটিংস যেকোনো সময় সম্পাদনা করা যাবে। যাইহোক, যদি আপনি কোনও ব্যক্তিগত ব্লগের বা স্টার্টআপ ওয়েবসাইটের মালিক হন তবে তার ডিফল্ট সেটিংগুলি যথেষ্ট।

WP-SpamShield এন্টি স্প্যাম:

WP-SpamShield একটি অসামান্য এবং আশ্চর্যজনক প্রোগ্রাম আপনি বিবেচনা করা উচিত হিসাবে এটি pingbacks এবং ট্র্যাকব্যাক পরিত্রাণ পেতে সাহায্য করে। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সাইটে ক্যাপচাটি সন্নিবেশ করে এবং সমস্ত দর্শককে যাচাইয়ের জন্য ক্যাপচাতে প্রবেশ করতে অনুরোধ করে। যাইহোক, আপনার পাঠকদের মধ্যে কিছু যে যাচাই প্রক্রিয়ার সাথে বিশ্বাসযোগ্য নাও হতে পারে যাতে আপনি সে অনুযায়ী সম্পাদনা করতে পারেন। এই সিস্টেম আপনার ব্লগ বা ওয়েবসাইট ক্রল করবে বোট ব্লক করবে না। পরিবর্তে, আপনি স্প্যাম মন্তব্য পরিত্রাণ পেতে হবে, এবং এই প্লাগইন ফায়ারওয়াল মত ঠিক কাজ করে। স্প্যাম মন্তব্যগুলি নিজেকে অবরুদ্ধ করা হয়, তবে আপনি অ্যাডমিন এলাকা থেকে সেটিংস কনফিগার করতে পারেন এবং Settings> WP-SpamShield বিকল্পে ক্লিক করুন।

উপসংহার - যদি তারা ব্ল্যাকলিস্ট কীওয়ার্ডগুলিতে স্বয়ংক্রিয়ভাবে স্প্যাম হিসাবে মন্তব্যগুলি চিহ্নিত করে:

উপরের পদ্ধতিগুলির পাশাপাশি, ওয়ার্ডপ্রেস আমাদের সহজেই মন্তব্য, পিংব্যাক এবং ট্র্যাকব্যাকগুলি পরীক্ষা করে দেখতে পারে যাতে আমরা তাদের স্প্যাম চিহ্নিত করতে পারি যদি কোন কিছু অপ্রাসঙ্গিক হয়। কীওয়ার্ড বা বাক্যাংশ সম্বলিত কোনও মন্তব্য ব্লক করা উচিত এবং আপনার পোস্ট থেকে তাৎক্ষণিকভাবে অপসারণ করা উচিত। এমনকি আপনি যখন বিজ্ঞপ্তি পান না তখন আপনাকে কেবল আপনার ওয়ার্ডপ্রেস অ্যাডমিন এলাকা থেকে সেই মন্তব্য মুছে ফেলতে হবে।

November 30, 2017