Back to Question Center
0

মিমল্ট থেকে এই প্রো টিপস সঙ্গে ওয়ার্ডপ্রেস স্প্যাম বন্ধ করুন

1 answers:

নিবন্ধন স্প্যাম এবং মন্তব্য স্প্যাম ওয়ার্ডপ্রেস ব্লগ এবং ওয়েবসাইটের জন্য দুটি প্রধান সমস্যা। প্রতি সপ্তাহে শত শত হাজার হাজার স্প্যাম মন্তব্য এবং জাল রেজিস্ট্রেশন পেতে হাই-প্রোফাইল ওয়েবসাইটগুলির জন্য এটি সাধারণ। এই ধরনের স্প্যাম আপনি সঠিকভাবে এটি মোকাবেলা না হলে সার্চ ইঞ্জিন এবং পাঠকদের সঙ্গে আপনার খ্যাতি ক্ষতি বা ধ্বংস করতে পারেন অতএব, আপনার স্প্যামারদের মুখোমুখি হওয়া উচিত এবং আপনার সাইট বা ব্লগকে স্প্যামিং করার প্রচেষ্টাকে ব্যর্থ করতে হবে। শুভকামনা, মন্তব্য স্প্যামার এবং নিবন্ধন স্প্যামারদের সঙ্গে মোকাবিলা করার জন্য কিছু টিপস আছে।

যদি আপনি ওয়ার্ডপ্রেস সাইটের সঠিকভাবে কনফিগার করেন তবে আপনি ইন্টারনেটের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে (1২) মিমল্ট এর শীর্ষ নেতৃস্থানীয় বিশেষজ্ঞ ফ্রাঙ্ক অ্যাবাগনালে এই পরামর্শগুলি অনুসরণ করতে পারেন।

টিপ # 1: ওয়ার্ডপ্রেস আলোচনা সেটিংস কনফিগার করুন:

আপনি মন্তব্য স্প্যাম এবং নিবন্ধন স্প্যাম মোকাবেলা করার জন্য ওয়ার্ডপ্রেস প্লাগইন একটি বড় সংখ্যা ইনস্টল করতে পারেন, যদিও, আপনি ওয়ার্ডপ্রেস আলোচনা সেটিংস কনফিগার করতে পারেন তারা অ্যাডমিন এলাকায় সেটিংস বিভাগে অবস্থিত, যেমন www.abc.com /wp-admin/options-discussion.php স্প্যাম মন্তব্য এবং নিবন্ধন স্প্যাম বন্ধ করার সবচেয়ে সহজ এবং সম্পূর্ণ প্রমাণ উপায় আপনার মন্তব্য অনুমোদন এবং অস্থায়ীভাবে ম্যানুয়ালি নিবন্ধন চালু হয়। তবে আরো কার্যকরী উপায়ে, প্লাগইনটি ইনস্টল করতে হবে যা আপনাকে মন্তব্যকারী পর্যালোচনা করতে এবং স্বয়ংক্রিয়ভাবে তাদের অনুমোদন করতে দেয়। - criar site gratuito.যে মন্তব্যগুলি অবৈধ দেখায় তা আপনার সাইটে প্রকাশ করা হবে না। একইভাবে, যেসব ব্যবহারকারীর IP গুলিকে ব্ল্যাকলিস্ট করা হয়েছে তারা আপনার নিউজলেটারগুলিতে নিবন্ধন বা সাবস্ক্রাইব করতে পারবে না।

টিপ # 2: সর্বদা আলোচনার সেটিংস পর্যালোচনা করুন:

মন্তব্য স্প্যাম বা নিবন্ধন স্প্যাম মোকাবেলা করার জন্য, আপনার ওয়েবসাইটে কিছু অনুমোদন করার আগে আপনার আলোচনা সেটিংস পরীক্ষা এবং পর্যালোচনা করা উচিত। প্রতিদিন আপনার ওয়েবসাইটে আসার স্প্যাম মন্তব্য এবং নিবন্ধন সংখ্যা কমাতে একটি দুর্দান্ত উপায়।

টিপ # 3: ক্যাপচা ফরম ইনস্টল করুন:

ক্যাপচা ফর্মগুলি বিপুলসংখ্যক লোকের দ্বারা ইনস্টল করা হয় এবং শক্তিশালী এন্টি স্প্যাম সরঞ্জাম হিসাবে কাজ করে। তারা স্প্যাম মন্তব্য সংখ্যা কমাতে সাহায্য এবং একটি পরিমাণ নিবন্ধন স্প্যাম প্রতিরোধ। আপনি আপনার সাইটে অবিলম্বে একটি ক্যাপচা ফর্ম ইনস্টল করা উচিত এবং বৈধ মনে না করে যে মন্তব্যগুলি সরানো অবিরত। উপরন্তু, আপনার বিশ্বাস করা না এমন লেখক বা সম্পাদককে অনুমোদন দেওয়া উচিত নয়।

টিপ # 4: Akismet প্লাগইন:

অকল্যাৎ একটি শক্তিশালী এবং শক্তিশালী প্লাগইন যা অটোম্যাটিক দ্বারা তৈরি করা হয়। এটি আপনার নিজের ডাটাবেসের মধ্যে আপনার মন্তব্যের অনুলিপিগুলি অন্তর্ভুক্ত করে এবং আপনাকে স্প্যাম মন্তব্য এবং নিবন্ধন স্প্যাম থেকে একটি পরিত্রাণ পেতে সহায়তা করে। এই প্লাগইনটি আপনার ওয়েবসাইটকে স্প্যামারস থেকে রক্ষা করে এবং এটি অনুমোদিত হওয়ার আগে সত্যতা জন্য প্রতিটি মন্তব্য এবং নিবন্ধন চেক করে। যাইহোক, এই প্লাগইনটি সর্বদা বৈধ মন্তব্য অনুমোদন করে না এবং কোন মন্তব্যগুলি ভাল এবং কোনটি খারাপ তা পরীক্ষা করতে অক্ষম।

টিপ # 5: পুরানো পোস্ট মন্তব্য অক্ষম করুন:

আরেকটি দুর্দান্ত কৌশল হল আপনার পুরোনো পোস্টগুলিতে মন্তব্যগুলি অক্ষম করা এবং যখন আপনার সাইটের বৃদ্ধি ঘটবে তখন স্বয়ংক্রিয়ভাবে স্প্যামারদের নিবন্ধন প্রতিরোধ করা। স্প্যামাররা আপনার ওয়েবসাইটের ফাংশনগুলি অক্ষম করার সময় মন্তব্য করতে পারবে না। এই জন্য, সেটিংস> আলোচনা এলাকা যান এবং স্বয়ংক্রিয়ভাবে বন্ধ মন্তব্য বাটন জন্য সন্ধান করুন। যে বোতামে ক্লিক করুন এবং আপনার উইন্ডো / অপারেটিং সিস্টেম পুনরায় আরম্ভ করুন।

টিপ # 6: সংশোধন প্রয়োজন:

সেটিংসে যান> আলোচনা এলাকা যেখানে আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে বিভিন্ন ধরণের অপশন দেখতে পারেন মন্তব্য মন্তব্য এবং নিবন্ধন স্প্যাম উপর কাটা।

November 30, 2017