Back to Question Center
0

মিষ্টি: কেন স্প্যাম মন্তব্য খারাপ এবং কীভাবে তাদের সনাক্ত করতে হয়?

1 answers:

আপনার যদি একটি ব্যবসা ওয়েবসাইট বা একটি ব্লগ আছে, সম্ভাবনা আপনি স্প্যাম মন্তব্য সমস্যা সম্মুখীন হবে হয়। আপনার ব্লগ আরো জনপ্রিয় হয়ে ওঠে, আরো স্প্যামের মন্তব্যগুলি এটি পেতে পারে। দুর্ভাগ্যবশত, হতাশাজনক বা স্প্যাম মন্তব্যগুলি পরিত্রাণ পেতে কয়েকটি প্লাগইন ইনস্টল করার চেয়ে কিছুই নেই।

মন্তব্য, Pingbacks, এবং ট্র্যাকব্যাক:

আমরা আরও এগিয়ে যাওয়ার আগে, মিমাট্ট এর শীর্ষ বিশেষজ্ঞ ফ্রাঙ্ক অ্যাবাগনাল, এই 3 পদগুলির মধ্যে পার্থক্য ব্যাখ্যা করে

মন্তব্য - মন্তব্য একটি বট বা মানুষের আপনার ধারণা বা চিন্তা প্রকাশ করার জন্য আপনার ব্লগের মন্তব্য এলাকা ব্যবহার করে তৈরি করা হয়।

পিংব্যাকস - যখন কোন ব্যক্তি আপনার পোস্টটি নিজের ওয়েবসাইটে ফিরে যায় তখন স্বয়ংক্রিয়ভাবে পিংব্যাক তৈরি হয়।

ট্র্যাকব্যাক - ট্র্যাকব্যাক হচ্ছে স্প্যামারদের একটি ম্যানুয়াল নোট যা তারা আপনার ব্লগে আঘাত করেছে এবং স্প্যাম মন্তব্যের সাথে বিরক্ত করার জন্য একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া তৈরি করেছে

দুর্ভাগ্যবশত, ট্র্যাকব্যাক, পিংব্যাক এবং মন্তব্য আপনার ওয়েবসাইটের জন্য সব ক্ষতিকর, এবং আপনি যেকোন খরচ তাদের পরিত্রাণ পেতে হবে।

কেন স্প্যাম খারাপ মন্তব্য করছেন?

কিছু ওয়েবমাস্টার ও ব্লগাররা মন্তব্যের সংখ্যা বাড়িয়ে তোলার চেষ্টা করে এবং এ্যাপোলোকে তাদের বৈধতা দাবি করে মন্তব্যটি অনুমোদন করে। তারা এমনকি স্প্যাম মন্তব্য তাদের ব্লগ পৌঁছেছেন এবং তাদের জন্য সমস্যা তৈরি করতে যাচ্ছে জানি না।

গুগল এবং অন্যান্য সার্চ ইঞ্জিনগুলি খারাপ লিংকগুলির উপর ক্র্যাকিং করছে। Source - ato lost super search.এটি নিম্ন মানের বা খারাপ লিংকগুলির সাইট এবং ব্লগগুলি অন্তর্ভুক্ত করে না, তবে এটি সব ধরনের ওয়েবসাইটকে অন্তর্ভুক্ত করে যা মন্তব্য অংশগুলিতে তাদের নিজস্ব লিঙ্ক তৈরি করার চেষ্টা করে। গুগল অন্যান্য ওয়েবসাইট ব্যাকলিংক ধারণকারী প্রচুর মন্তব্য ব্লগে বা ওয়েবসাইট পছন্দ না।

স্প্যাম মন্তব্য সংশোধন এবং বোঝার একটি অভাব দেখায়। এটি সত্য যে স্প্যামের মন্তব্যগুলি প্রমাণ করে যে আপনি বোঝার অভাব আছে এবং মন্তব্যগুলি সঠিকভাবে পরিচালনা করতে অক্ষম। উদাহরণস্বরূপ, আপনার যদি একটি প্রযুক্তি ওয়েবসাইট থাকে এবং যানবাহন বা শিক্ষার সাথে সম্পর্কিত মন্তব্যগুলি গ্রহণ করা হয়, তাহলে সম্ভাবনা রয়েছে যে কেউ আপনার লিঙ্কে আপনার মন্তব্য এলাকায় ফিরে যাওয়ার চেষ্টা করছেন এবং এটি আপনাকে সংশোধন করতে হবে।

আপনার দর্শক আপনার পণ্য বা সেবা বিশ্বাস হারাবে। এর মানে হল যে যখন কেউ মন্তব্য এলাকায় লিঙ্কগুলিতে ক্লিক করেন এবং প্রসঙ্গের বাইরে কিছু পাঠানো হয়, তখন তিনি আপনার ব্র্যান্ডে তার বিশ্বাস হারাতে পারেন এবং ভবিষ্যতে আপনার পণ্য এবং পরিষেবাগুলি কিনতে পারবেন না।

কীভাবে স্প্যাম মন্তব্যগুলি সনাক্ত করা যায়?

স্প্যাম মন্তব্য সনাক্ত করা কঠিন, এবং কিছু ব্লগার এবং ওয়েবমাস্টাররা প্রতিদিনই বিপুল সংখ্যক মন্তব্যকে অনুমোদন করবে। কিন্তু আপনি নিম্নলিখিত জিনিস মনে করতে পারেন:

আপনি কি আপনার পাঠকদের অপ্রাসঙ্গিক বিষয়গুলির উপর ক্লিক করতে চান? যদি না হয়, তাহলে আপনার মন্তব্যগুলি অনুমোদন করা উচিত নয় যা আপনার নিবন্ধের অন্তর্গত নয় এবং আপনার বিষয়গুলির সাথে কিছুই করার নেই। বিকল্পভাবে, আপনি ঐ মন্তব্যগুলিতে ওয়েবসাইটগুলির লিঙ্কগুলি সরাতে পারেন, তাদের সামান্য সম্পাদনা করুন এবং তাদের অনুমোদন পেতে পারেন।

একটি মন্তব্য অনুমোদন সময় প্রকৃত নাম এবং ইমেইল আইডি চেক করা উচিত নিশ্চিত করুন যে ব্যক্তি মন্তব্যের কিছু কীওয়ার্ড ব্যবহার করেছেন, তবে স্টাফিং কিওয়ার্ড না হওয়া উচিত এই জন্য, আপনি একটি এসইও স্প্যামার প্লাগইন ইনস্টল করতে পারেন।

মন্তব্যটি কি আপনার পোস্টে নির্দিষ্ট? মন্তব্যটি আপনার নিবন্ধের সাথে সংশ্লিষ্ট কিনা তা সঠিকভাবে চেক করা উচিত নয়। যদি আপনার সাইট বা ব্লগের কোনও সদস্য না থাকে তবে বড় সংখ্যা মন্তব্য অনুমোদন করার প্রয়োজন নেই।

স্প্যাম মন্তব্য ট্র্যাকিং আসে, আপনি শুধু উপরে পয়েন্ট মনে রাখা আছে, এবং আপনি ঠিক করা উচিত। কিছু ওয়েবসাইট এবং ব্লগ স্প্যাম মন্তব্য যেমন, Akismet হিসাবে পরিত্রাণ পেতে নির্দিষ্ট প্লাগইন ব্যবহার করে।

November 30, 2017