Back to Question Center
0

স্যামল্ট: সোশ্যাল মিডিয়ার স্প্যাম সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে

1 answers:

স্প্যাম বিপুলসংখ্যক ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে পাঠানো বার্তাগুলির অযৌক্তিক এবং অপ্রাসঙ্গিক গ্রুপ। স্প্যামাররা স্প্যাম বিস্তারের জন্য বিভিন্ন কৌশল ব্যবহার করে কারণ তারা ফিশিং আক্রমণ, ম্যালওয়্যার এবং এফিলিয়েট প্রোগ্রামে ফাঁদ পেতে চায়। Artem Abgarian, সেমল্ট সিনিয়র কাস্টমার সফল ম্যানেজার, বলে যে প্রাথমিকভাবে স্প্যাম যোগাযোগের উৎস হিসাবে ব্যবহৃত হয়, কিন্তু এখন এটি একটি গুরুতর ফর্ম গ্রহণ করেছে এবং যত তাড়াতাড়ি সম্ভব পরিত্রাণ লাভ করা উচিত। ইমেল স্প্যাম এবং সোশ্যাল মিডিয়া স্প্যাম উভয়ের পাশাপাশি একটি ব্যাপক সমস্যা যা পাঁচটি ভিন্ন প্রকারে ভাগ করা যায়:

জাল সামাজিক মিডিয়া প্রোফাইল এবং অ্যাকাউন্ট:

জাল সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট এবং প্রোফাইল স্প্যামিং এর একটি কী। হ্যাকাররা বেশিরভাগ ফেসবুক এবং টুইটারের প্রোফাইল তৈরি করে, বেশিরভাগই মেয়েশিশুদের নাম এবং ছবির সাথে যত বেশি সম্ভব ব্যবহারকারীরা আকর্ষণ করে। তারা তাদের নিজস্ব সাইটগুলির জন্য বিশ্বাসযোগ্যতা এবং দৃশ্যমানতা লাভ করতে চায় এবং অনেকগুলি উপায়ে আপনি আটকে যায়। তারা সেলিব্রিটি, রাজনীতিবিদ, পাবলিক পরিসংখ্যান, বা ক্রিকেটার হতে ভান করতে পারে, এবং আপনি তাদের পোস্ট পছন্দ এবং ভাগ করতে চান।

বাল্ক বার্তা:

বাল্ক বার্তা একই নামের বা পাঠ্য বার্তা যা একসাথে অনেক সামাজিক মিডিয়া ব্যবহারকারীদের কাছে পাঠানো হয়।.কিছু স্প্যামার জাল অ্যাকাউন্ট তৈরি করে এবং নিয়মিত বিরতিতে ডুপ্লিকেট বার্তাগুলি পোস্ট করেন। তারা বৈধ ব্যবহারকারীদের জন্য একটি জগৎ তৈরি করতে চায় অথবা তাদের অফার এবং অ্যাফিলিয়েট লিঙ্কগুলির সাথে কাউকে ঘৃণা করতে চায়। বাল্ক সোশ্যাল মিডিয়ার বার্তাগুলির ব্যবহার ২009 সালে শুরু হয়। সেই সময়ে, কিছু স্প্যাম ওয়েবসাইটের অফারগুলি ব্যবহারকারীদের বিশ্বাস করে যে তাদের প্রোফাইলে এবং সাইটগুলি প্রকৃত ছিল।

ক্ষতিকারক লিঙ্কগুলি:

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ইন্টারনেটে ক্ষতিকারক সংযোগ ছড়িয়ে পড়ে এবং হ্যাকার বা স্প্যামাররা অনেক ওয়েবসাইট বা ডিভাইসকে ক্ষতিগ্রস্ত, ক্ষতিগ্রস্ত বা বিভ্রান্ত করে দেয়। যখন আপনি যে কোনও লিঙ্কে ক্লিক করেন, তখন আপনাকে টুইটার, Google+ বা ফেসবুক প্রোফাইলে পুনঃনির্দেশিত করা হতে পারে যা বৈধতা নিয়ে কিছুই করার নেই। প্রকৃতপক্ষে, ব্যবহারকারীরা দূষিত লিঙ্কগুলি এবং হ্যাকারদের উপর ক্লিক করে সোশ্যাল মিডিয়া এবং ব্যক্তিগত তথ্য এবং ব্যাঙ্কের বিবরণ চুরি করতে ম্যালওয়ার ছড়িয়ে দেয়।

প্রতারণাপূর্ণ পর্যালোচনা:

ইন্টারনেটে বিভিন্ন পণ্য ও পরিষেবা বিক্রি হচ্ছে, এবং এর জন্য সবচেয়ে জনপ্রিয় স্থান হচ্ছে সোশ্যাল মিডিয়া, অবশ্যই। দুর্ভাগ্যবশত, হ্যাকাররা শুধুমাত্র ইতিবাচক রিভিউয়ের জন্য ব্যবহারকারীকে অর্থ প্রদান করে, আপনি সবসময় পিকের পণ্যটি দেখে থাকেন না। এই ধরনের অনুশীলন অনলাইন fraudsters আরো এবং আরো পণ্য বিক্রি করতে এবং তাদের ব্যবসা উত্সাহিত করতে পারবেন

অবাঞ্ছিত সামগ্রী:

কোন সোশ্যাল মিডিয়া সাইট চায় না তার ব্যবহারকারীরা অবাঞ্ছিত এবং অত্যধিক কন্টেন্ট ভাগ করে; এটি স্প্যামের একটি ফর্মও যা স্প্যামারদের জন্য ভাল কাজ করে এবং ব্র্যান্ড এবং বৈধ প্রতিষ্ঠানগুলির জন্য দরকারী নয়। আসলে, অনেক অপ্রাসঙ্গিক পোস্ট ফেসবুকে রিপোর্ট করা হয়, এবং অপ্রত্যাশিত সামগ্রীগুলি প্রতি সেকেন্ডে ভাগ করার জন্য অনেক পৃষ্ঠা এবং প্রোফাইলগুলি বন্ধ করা হয়। এটি একটি ক্লিক-বিচ্যুতি আইন যা যত তাড়াতাড়ি সম্ভব পরিত্রাণ লাভ করা উচিত।

November 30, 2017
স্যামল্ট: সোশ্যাল মিডিয়ার স্প্যাম সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে
Reply