Back to Question Center
0

মিমোল্ট: আপনার কম্পিউটার বা অ্যানড্রইড ফোন একটি সাইট ব্লকিং

1 answers:

আপনি আপনার সন্তানের সুরক্ষিত বা ব্যক্তিগত তথ্য গোপন করছেন কিনা, আপনার কম্পিউটার বা মোবাইল ডিভাইস থেকে অবাঞ্ছিত সাইটগুলি ব্লক করার কিছু উপায় আছে। অনেক মানুষ তাদের অনলাইন গোপনীয়তা নিয়ে উদ্বিগ্ন এবং তাদের এবং তাদের সন্তানদের সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে নির্দিষ্ট ওয়েবসাইটগুলিকে ব্লক করতে চায়। কিছু ওয়েবসাইটে ভাইরাস, ম্যালওয়্যার এবং বটগুলি ছড়িয়ে পড়ে এবং বিস্তার করতে পারে। সম্ভাবনা আছে যে তারা বিরক্তিকর সামগ্রী ধারণ করবে বা কেউ আপনার ব্যক্তিগত তথ্য চুরি করতে পারে। অবশ্যই, আপনি সেইসব সাইটগুলি এড়াতে পারেন, তবে এটি স্থায়ী বিকল্প নয়, এবং আপনাকে গুরুতর পদক্ষেপও নিতে হবে।

উইন্ডোজ কম্পিউটারে একটি ওয়েবসাইট ব্লক করুন:

ম্যাক্স বেল, সেমাল্ট কাস্টমার সফল ম্যানেজার বলে, ওয়েবসাইট ব্লক করার জন্য বেশ কয়েকটি উপায় রয়েছে এবং আপনি আপনার ব্রাউজার, আপনার নেটওয়ার্কে রাউটার এবং সম্পূর্ণ অপারেটর ভিত্তিক পদ্ধতি নির্বাচন করতে পারেন। পদ্ধতি. ইন্টারনেটের একটি প্রধান বেড়াল হল ডিএনএস সিস্টেম যা সহজেই সহজ এবং সহজ নামগুলি যেমন www.google.com এবং IP ঠিকানাগুলি মনে রাখা যায়। যখন আপনি DNS সার্ভারে সাইটগুলি পেতে ব্যবহার করছেন তখন আপনার কম্পিউটারে কিছু হোস্ট ফাইল হিসাবে পরিচিত হবে। এই ফাইল সন্দেহজনক সাইট অ্যাক্সেস অক্ষম করার জন্য ব্যবহৃত হয়। উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8 ব্যবহারকারীদের জন্য নিম্নলিখিত পদ্ধতিটি কার্যকরী:

  • আপনি আপনার কম্পিউটারের প্রশাসক বিভাগ অ্যাক্সেস এবং আপনার ব্যবহারকারী নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে সাইন ইন করতে হবে, এবং তারপর C: \ উইন্ডোজ \ System32 \ ড্রাইভার \ ইত্যাদি যান।
  • ফাইলের উপর ক্লিক করুন হোস্ট হিসাবে শিরোনাম এবং প্রোগ্রাম তালিকা থেকে Notepad নির্বাচন করুন। Ok বোতামে ক্লিক করুন এবং ফাইলটি সম্পাদনা করুন।
  • এই ফাইলের শেষে, আপনাকে যেসব URL গুলি অবরোধ করতে চান তা সন্নিবেশ করতে হবে। এই জন্য, আপনি 127.0.0 সহ এই ফাইলের শেষে কিছু লাইন যোগ করতে পারেন।.2. তারপর আপনি ওয়েবসাইটের নাম লিখতে হবে এবং এটি অবরুদ্ধ করুন।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে একটি সাইট ব্লক করুন:

একটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য, কিছু টিপস এবং মনে রাখার জন্য কিছু জিনিস আছে। আপনার রুটে ফোন থাকলে, উদাহরণস্বরূপ, আপনি ডিভাইসগুলিতে হোস্ট ফাইল সম্পাদনা করে সাইটগুলিকে সহজেই অবরোধ করতে পারেন এবং হ্যাকারকে অন্য কিছু ওয়েব পেজগুলিতে নির্দেশ করতে পারেন। এই জন্য, আপনি ফাইল ম্যানেজার এবং টেক্সট এডিটর প্রয়োজন হবে। সবচেয়ে ভাল বিকল্প ES ফাইল এক্সপ্লোরার ব্যবহার করা হয়, যা আমাদের একই সময়ে একাধিক কাজ করতে দেয়।

  • ES ফাইল এক্সপ্লোরার ইনস্টল করুন এবং উপরে একটি মেনু বোতাম আলতো চাপুন।
  • সিস্টেম ফোল্ডারে, আপনি হোস্ট হিসাবে নামকরণ ফাইলটি দেখতে পারেন। আপনাকে এটি ট্যাপ করতে হবে এবং পপ-আপ মেনুতে যেতে হবে। এখানে আপনি ES নোট সম্পাদক বিকল্প পৌঁছতে হবে।
  • সম্পাদনা বোতামে আলতো চাপুন এবং ফাইলটি সম্পাদনা করুন। এখানে আপনি URL এবং আপনার ব্লক করতে চান সাইটের নাম লিখতে হবে।
  • তাদের DNS পুনর্নির্দেশ করতে ভুলবেন না, এবং টাইপ করুন 127.0.0.2 www.blockedwebsites.com নতুন লাইন।
  • আপনি উপরের জিনিসগুলি সম্পন্ন একবার অ্যান্ড্রয়েড ফোন পুনরায় বুট করুন

আপনি যদি মনে করেন যে এই পদ্ধতিটি বেশ জটিল, তাহলে আপনাকে অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে যেমন ট্রেন্ড মাইক্রো যা আপনাকে সন্দেহজনক ওয়েবসাইটগুলিকে স্বয়ংক্রিয়ভাবে ব্লক করতে দেয়। আপনি কেবল এই অ্যাপ্লিকেশন ইনস্টল এবং এটি সক্রিয় করতে হবে। বিকল্পগুলি> নিরাপদ এলাকাতে যান এবং প্যারেন্টাল কন্ট্রোলগুলিতে সোয়াইপ করুন। এখানে আপনি ক্লিক করুন এবং একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে। একাউন্টটি তৈরি হওয়ার পর, আপনি এটি আপনার অ্যাপে ব্লকড লিসেস হিসাবে নাম দিতে পারেন এবং এমন ওয়েবসাইটগুলি যুক্ত করতে পারেন যা আপনি এক সময়ে ব্লক করতে পারেন।

November 29, 2017
মিমোল্ট: আপনার কম্পিউটার বা অ্যানড্রইড ফোন একটি সাইট ব্লকিং
Reply