Back to Question Center
0

মিমি: ওয়ার্ডপ্রেস প্লাগইন প্লাগইন ডিরেক্টরি থেকে অদৃশ্য কেন?

1 answers:

প্রায় পঞ্চাশ হাজার ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলি ওয়ার্ডপ্রেস প্লাগইন ডিরেক্টরীতে পাওয়া যায়, কিন্তু একবারের মধ্যে কিছুটা অদৃশ্য হয়ে যায় এবং আমরা বুঝতে পারি না যে এটি কেন ঘটছে কেন এই ঘটছে জন্য কিছু ভাল কারণ আছে, কিন্তু তথ্য প্রকাশ্যে উপলব্ধ না হয়।

রস বার্বার, সেমলেট এর নেতৃস্থানীয় বিশেষজ্ঞ বলেছেন যে যদি আপনার প্লাগইনটি হঠাৎ অদৃশ্য হয়ে যায় এবং আপনি তদন্ত শুরু করার আগেই জানতে চান, তাহলে আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডটি নিম্নলিখিত সম্ভাবনাগুলির জন্য পরীক্ষা করা উচিত

1। আপনার সাইট আপোস করা হয়

কখনও কখনও ওয়ার্ডপ্রেস বা ব্লগিং ওয়েবসাইট আপনার জ্ঞান ছাড়াই আপোষ করা হয়। সম্ভাবনা আপনার ডেটা চুরি করা হয়েছে এবং প্লাগইন আপনার ওয়ার্ডপ্রেস সঠিকভাবে কাজ করছে না। এখানে আমাকে বলুন ওয়ার্ডপ্রেস সব ইনস্টল প্লাগইনগুলিতে মৌলিক চেক করার জন্য দায়ী এবং আপনার মেটাডেটা ইনজেকশনের কোডগুলি সরাতে পারে, তবে যদি সমস্যাটি বজায় থাকে তবে আপনাকে অবিলম্বে একটি ওয়ার্ডপ্রেস বা আইটি বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করা উচিত।

2। সম্ভাব্য চুরির জন্য সম্পাদক কোড চেক করুন

আপনার ওয়ার্ডপ্রেস প্লাগইনটি দেখানো হচ্ছে না এমন আরেকটি কারণ হল যে আপনি বা অন্য কেউ এডিটর কোডটি পরিবর্তন করেছেন। কখনও কখনও হ্যাকার এবং স্প্যামাররা আপনার ওয়ার্ডপ্রেস সাইটের এক্সিকিউশন ফাইল এবং এডিটর কোডগুলির সুবিধা গ্রহণ করে তাদের মধ্যে তাদের দূষিত কোডগুলি সন্নিবেশ করান। সম্ভাবনা যে এই কোডগুলির কোনটি আপনার প্লাগইন প্লাগইন ডিরেক্টরি থেকে অদৃশ্য নেতৃত্বে, কিন্তু চিন্তা করার কিছুই নেই। আপনাকে শুধু সম্পাদক বিভাগে যেতে হবে এবং সবকিছু স্বাভাবিক কিনা তা পরীক্ষা করতে হবে।.আপনি এখানে কিছু সন্দেহজনক কোড দেখতে হলে, আপনি যত তাড়াতাড়ি সম্ভব তাদের অপসারণ করা উচিত।

3। পিএইচপি ফাইলের সমস্যা

শুধু সম্পাদক বিভাগের মতো, আপনার পিএইচপি ফাইলটি হ্যাকার বা অন্য কোনো প্রশাসক দ্বারা সম্পাদনা করা সম্ভব। আপনি শুধু এই ফাইলের সেটিংস চেক করুন এবং এটি সম্পাদন করা প্রয়োজন, বাধ্যতামূলক যদি। বেশিরভাগ ক্ষেত্রে, হ্যাকাররা দূষিত কারণে এই ধরনের ফাইলগুলি সম্পাদিত হয়।

4। কোড ইনজেকশন সরঞ্জাম থেকে সতর্ক থাকুন

আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে একটি স্বয়ংক্রিয় কোড ইনজেকশন টুল ব্যবহার করা উচিত না। এই কারণ এই কোডগুলি কিছু বা সমস্ত প্লাগইন ডিরেক্টরি থেকে অদৃশ্য হয়ে যাবে এবং আপনি এমনকি ওয়েবসাইটে আপনার অ্যাক্সেস হারাতে পারেন। হ্যাকাররা কখনো কখনো পরিষেবাগুলি বিতরণ করা নিষ্ক্রিয়তাগুলি সম্পাদন করে এবং সেইসব সরঞ্জামগুলি ব্যবহার করে আপনার সাইটটিতে কয়েকটি দূষিত কোড প্রবেশ করে, তাই আমরা আপনাকে এই কোড সরঞ্জামগুলি থেকে দূরে থাকতে এবং আপনার সাইটের সুরক্ষার নিশ্চিত করার জন্য অত্যন্ত সুপারিশ করছি।

5। ওয়ার্ডপ্রেস প্লাগইন নিজেই মুছে ফেলতে পারে

কখনও কখনও, ওয়ার্ডপ্রেস একটি প্লাগইন নিজেই মুছে ফেলা বা আনইনস্টল করে এবং কারণ এটি অজানা। যাইহোক, আপনি আপনার নিরাপত্তা সেটিংস চেক করতে পারেন এবং ওয়ার্ডপ্রেসকে ভবিষ্যতে বিভিন্ন প্লাগইনগুলি সরাতে বন্ধ করতে সীমানাদের সাথে যোগাযোগ করতে পারেন। যদি আপনার ওয়ার্ডপ্রেসে নিয়মিতভাবে কয়েকটি বিষয় সম্পর্কে সতর্কতা অবলম্বন করে এবং আপনি লক্ষ্য করেন নি, তাহলে আপনার প্লাগইন স্বয়ংক্রিয়ভাবে ডিরেক্টরি থেকে মুছে ফেলা হবে।

6। এটি অপসারণ থেকে এটি প্রতিরোধ করার জন্য আপনার প্লাগইন আপডেট করুন

কখনও কখনও পুরানো প্লাগইন হয় স্বয়ংক্রিয়ভাবে আপডেট করা হয় বা ওয়ার্ডপ্রেস প্লাগইন ডিরেক্টরির থেকে সরানো। এই সমস্যাটি প্রতিরোধ করতে, আপনাকে নিয়মিত আপনার প্লাগইন আপডেট করতে হবে এবং যতটা সম্ভব উচ্চ মানের তাদের মান রাখতে হবে।

November 29, 2017
মিমি: ওয়ার্ডপ্রেস প্লাগইন প্লাগইন ডিরেক্টরি থেকে অদৃশ্য কেন?
Reply